ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

জাতীয় কৃমিনাশক নিয়ন্ত্রণ কর্মসূচি উপলক্ষে

চকরিয়ায় কমিউনিটি ক্লিনিকে ঔষধ বিতরণ

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: জাতীয় কৃমিনাশক নিয়ন্ত্রণ দিবস উপলক্ষ্যে কক্সবাজারের চকরিয়া উপজেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে পাঁচ থেকে ১৬ বছর বয়সী শিশুদের কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো কার্যক্রম শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদের্শনার আলোকে উপজেলার কাকারা ইউনিয়নের সাকের মোহাম্মাদ চর ক্লিনিকে ইউনিয়ন ভিত্তিক শিশুদের মাঝে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কার্যক্রম উদ্বোধন করেছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী।

কাকারা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদুল হক। উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের সকল সদস্য, স্বাস্থ্যবিভাগের সংশ্লিষ্ট দায়িত্বশীল কর্মকর্তা-কর্মচারী এবং সুধীজন। অবশ্য রবিবার চকরিয়া পৌরসভার দক্ষিণ পালাকাটা কমিউনিটি কিনিকে উপস্থিত থেকে উপজেলা পর্যায়ে জাতীয় কৃমিনাশক নিয়ন্ত্রণ সপ্তাহ উদ্বোধন করেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি আলহাজ জাফর আলম।

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদুল হক জানান, জাতীয় কৃমিনাশক নিয়ন্ত্রণ সপ্তাহ কার্যক্রমের আওতায় উপজেলার ৪৫টি কমিউনিটি কিনিকের মাধ্যমে এই কৃমিনাশক ওষুধ খাওয়ানো কর্মসূচী বাস্তবায়ন করা হচ্ছে। ইউনিয়ন ভিত্তিক কমিউনিটি কিনিক গুলোতে পাঁচ থেকে ১৬ বছর বয়সের যে কোন শিশুকে এই কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হবে।

 

 

পাঠকের মতামত: